কিভাবে অনলাইনে ছবি বিক্রি করা যায়

কিভাবে ছবি বিক্রি করে অনলাইন থেকে আয় করবেন- আজ তা সুন্দর ভাবে এই পোর্স্ট ব্যাখ্যা করা করা হল।এই পোস্টটি যদি আপনি ভাল ভাবে পড়েন। তাহলে আপনিও মোবাইল দিয়ে তোলা ছবি অনলাইনে বিক্রি করতে পারবেন। তাই এই সম্পূর্ণ পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ যদি আপনি অনলাইনে ছবি বিক্রি করতে চান।

কিভাবে অনলাইনে ছবি বিক্রি করা যায়


কিভাবে অনলাইনে ছবি বিক্রি করা যায়

ধাপে ধাপে ছবি বিক্রয় করা বিষয়টি ব্যাখা করা হবে। এভাবে বুঝতে সহজ হবে আপনাদের জন্য। নিচের পয়েন্টগুলো গুরুত্ব সহকারে যদি গ্রহণ করা যায়।  তাহলে আপনি উক্ত বিষয়ে সফল হবেন। এই বিষয়ে কোন সন্দেহ নেই।


  • অনলাইনে ছবি বিক্রির জন্য কি মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবি হবে?
  • কি কি ছবি তোলে অনলাইনে বিক্রি করব?
  • একটি ছবির মূল্য কত হবে? 
  • কোথায় ছবিগুলো বিক্রি করব?


অনলাইনে ছবি বিক্রির জন্য কি মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবি হবে: 

মোবাইলের ক্যামেরা দিয়ে ছবি তুললে হবে। বর্তমানে স্মার্টফোনগুলোর ক্যামেরা অত্যন্ত সুন্দর এবং ছবি অত্যন্ত ভালো হয়। তাই মোবাইল দিয়ে তোলা ছবিগুলো বিক্রি করা যাবে কোন সমস্যা হবে না। মোবাইল ফোনের ক্যামেরা থাকায় এগুলো ট্রাভেলিং সমস্যা হয় না। যেখানে সেখানে নিয়ে যাওয়া যায়। 


কি কি ছবি তোলে অনলাইনে বিক্রি করব:

আমাদের চারপাশে যা কিছু আছে সকল কিছুর ছবি তোলা যাবে। যেমন বিভিন্ন প্রাণীর ছবি ফুলের ছবি প্রাকৃতিক ছবি কোন কাজের ছবি ইত্যাদি। যেই সকল জিনিস আমাদের চোখে পরবে সেই বিষয় ছবি তোলতে পারব।সেটি ব্যাকগ্রাউন্ড হোক অথবা কোন নির্দিষ্ট বস্তুই হোক।


ছবির মূল্য কত হবে :

সাধারণত আমরা ছবিগুলো বিদেশে বেচবো যেখানে ডলা দেয়া হবে। যেখানে প্রতিটি ছবি ৫ ডলার থেকে ১০ ডলার ১৫ ডলার ২০ ডলার হয়ে থাকে। সাধারণত এই ছবিগুলো একাধিক বার বিক্রি হয়ে থাকে সেজন্য এটি আনলিমিটেড ডলার হতে পারে। কিছু   ছবি আবার ৫০ বা ৬০ বার অথবা ১১২ বিক্রি হয়ে থাকে।


কোথায় ছবিগুলো বিক্রি করব :

ছবি বিক্রি করার নির্দিষ্ট কিছু প্লাটফর্ম রয়েছে। যে সকল প্লাটফর্ম গুলোতে ছবি বিক্রয় করা যায়। সেইখানে বিভিন্ন দেশের ছবি ক্রেতারা  কিনার জন্য ভিজিট করে থাকে এবং সেখান থেকে তারা ছবি কিনে থাকে। তো সেই সকল সাইটগুলোতে আমরা একটি প্রোফাইল তৈরি করব এবং আমাদের একটি পোর্টফলিও সাবমিট করব এর ফলে আমরা সেখান থেকে ছবি বিক্রয় করতে পারব। সেখানে আমাদের কমিশনের মাধ্যমে ছবি বিক্রয় করে লাভ দেয়া হবে।

ছবি বিক্রয়ের কিছু জনপ্রিয় প্ল্যাটফর্ম যেমন : সাটার স্টক, এডোবি স্টক, আই স্টক, ৫০০পিএক্স, shutterstock, Adobe stock, istock, 500px Alamy এই সকল জনপ্রিয় সাইটে বা প্লাটফর্মে  আপনারা ছবি বিক্রয় করতে পারবেন।


উপরোক্ত ছবি বিক্রয়ের একটি বিশাল বিবরণ দেয়া হয়েছে। যদি আপনারা যেই বিষয়গুলো গুরুত্ব সহকারে গ্রহণ করেন। তাহলে কিন্তু আপনারাও সেইখানে ছবি বিক্রয় করে প্রতিষ্ঠিত হতে পারবেন। কারণ এখান থেকে হাজার হাজার ছবি বিক্রেতা  কিন্তু মোবাইল ফোনে ছবি তুলে বিক্রয় করে তারা সফলতা অর্জন করেছে। তাই উক্ত বিষয়টি যদি আপনারা গুরুত্ব সহকারে গ্রহণ করেন এবং আপনারা মোবাইল ক্যামেরা অথবা ক্যামেরায় ছবি তুলে যদি সেই প্ল্যাটফর্ম অথবা সাইটগুলোতে যদি আপনাদের পোর্টফোলিও তৈরি করেন। তাহলে আপনারাও সেখান থেকে খুব ভালো একটি ইনকাম করতে পারবেন এটি নিশ্চিত।

আরো পড়ুন: অডিও এডেটিং করে অনলাইন থেকে ইনকাম

ধন্যবাদ আপনাদের সকলকে এই সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য এবং গুরুত্ব সহকারে গ্রহণ করার জন্য সাথে থাকবেন ধন্যবাদ 
Previous Post Next Post