বাংলাদেশে কি পেপাল ভেরিফাইড
বাংলাদেশে কি পেপাল ভেরিফাইড -আমাদের এই সম্পূর্ণ পোস্টে আমরা আলোচনা করেছি বাংলাদেশ থেকে পেপাল কি ভেরিফাই কিনা। অথবা আপনি বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করতে পারবেন কিনা। এখন আপনি যদি মনোযোগ সহকারে সম্পূর্ণ পোস্টটি পড়েন। তাহলে অবশ্যই আপনি এই বিষয়ে অবগত হতে পারবেন। 

বাংলাদেশে কি পেপাল ভেরিফাইড


বাংলাদেশে কি পেপাল ভেরিফাইড 


প্রথমেই আশা যাক পেপাল কি বা পেপাল কি কাজে ব্যবহৃত হয়।  পেপার হচ্ছে একটি ই-কমার্স প্রতিষ্ঠান।  যেটি প্রতিষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রে। এই পেপাল অনলাইনের মাধ্যমে মানি ট্রান্সফার বা ডলার হস্তান্তর করে থাকে। পেপাল একটি জনপ্রিয় মানি ট্রান্সফার প্রতিষ্ঠান। অনলাইনে যার ব্যবহার ব্যাপক।

এখন বর্তমানে বাংলাদেশে কি পেপাল অনুমোদিত হয়েছে কিনা। এই বিষয়টি নিয়ে বাংলাদেশের মানুষের প্রশ্ন জাগে। তারা বিষয়টি জানতে চায় । অনেকে বলে থাকে বাংলাদেশ থেকে পেপাল ভেরিফাইড এবং অনেকে কিন্তু সত্যিই ব্যবহার করছে। তো তারা কিভাবে ব্যবহার করছে এবং ভেরিফাইড কিনা তা ক্লিয়ার করছি।

পেপার বাংলাদেশ থেকে অনুমোদিত করা হয়নি এখনো ২০২৪ সাল পর্যন্ত সর্বশেষ আপডেট। বিভিন্ন নিউজ আপডেটে বিগত অনেক সাল ধরেই পেপার বাংলাদেশের জন্য অনুমোদন করা হবে এরকম নিউজ শোনা যাচ্ছিল। কিন্তু এখন পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।



বাংলাদেশ থেকে কিভাবে পেপাল একাউন্ট ব্যবহার করছে?


অনেকের মনে কিন্তু এই প্রশ্নটির আগে যে বাংলাদেশ থেকে কিভাবে অনুমোদিত ছাড়া পেপাল একাউন্ট ব্যবহার করা হচ্ছে ।
তারা কিনা বিভিন্ন ধরনের ডলার বা অর্থ স্থানান্তর করছেন। এখন কথা হচ্ছে যে আসলেই অনেকে আছেন যারা কিনা বাংলাদেশ থেকে পেপাল ব্যবহার করছেন।
তারা বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করছেন এভাবেই। তারা অন্য বাহিরের বা যেখানে দেশ ভেরিফাইড পেপালের জন্য। সেই দেশের  ব্যক্তির নামে যে পেপাল একাউন্ট খোলা হয়েছে এবং তার দ্বারা ভেরিফাইড হয়েছে। সেই ভেরিফাইড  এর প্রোফাইল দিয়ে কিন্তু তারা শুধু জাস্ট বাংলাদেশ থেকে লগইন করে ব্যবহার করতে পারছে।

এখন বাংলাদেশ থেকে যারা পেপাল একাউন্ট ব্যবহার করছি তাদের কি কোন সমস্যা হবে না?
যারা বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট ব্যবহার করছে তাদের জন্য সমস্যা হতেই পারে।  কিন্তু তাদের অ্যাকাউন্টটি ভেরিফাই চেতে পারে। যদি তারা বড় এমাউন্ট বা বেশি ডলারের হস্তান্তর করতে যায়। তখন কিন্তু ভেরিফাই চেতে পারে। তো সেই ক্ষেত্রে কিন্তু তাদের ভেরিফাইড কমপ্লিট করতে হবে। যদিও তাদের অ্যাকাউন্টটি ফুল ভেরিফাই থাকে। তো সেই ক্ষেত্রে যদি পেপাল  অথরিটি যদি কখনো মনে করে যে। আমাদের এখন ওই ব্যক্তিকে ভেরিফাই করার প্রয়োজন আছে। তো সেই ক্ষেত্রে কিন্তু ভেরিফাই করার জন্য যদি চাই। তাহলে কিন্তু অবশ্যই ভেরিফাই কমপ্লিট করতে হবে।সে ক্ষেত্রে কি সেই কাঙ্ক্ষিত বাংলাদেশের যদি কোন আত্মীয়র দ্বারা ভেরিফাই হয়ে থাকে। তাহলে সে ক্ষেত্রে কোন সমস্যা নেই তিনি। এখান থেকেই বলে দিতে পারবেন। তিনি উক্ত দেশ থেকে লগইন করে  ভেরিফাই করে নিবেন।


এখন আমার তো কোন ভেরিফাইড দেশের আত্মীয় নেই। তাহলে আমি কিভাবে একটি পেপার অ্যাকাউন্ট ব্যবহার করতে পারি?

পেপাল একাউন্ট ব্যবহার করতে চায় এবং যাদের আত্মীয় নেই এরকম অনুমোদিত দেশের যেখানে পেপাল ভেরিফাই রয়েছে। তো সেই ক্ষেত্রে তারা কিন্তু বিভিন্ন এজেন্সি রয়েছে বাংলাদেশে যারা কিনা ভেরিফাইড পেপাল একাউন্ট বিক্রি করে। তো এটি কিন্তু সম্পূর্ণ বৈধ নয়। তো সেই ক্ষেত্রে কিন্তু তারা চাইলে সেগুলো ব্যবহার করতে পারে তো তাদের কিন্তু একটি রিক্স থাকবে। কখনো যদি পেপাল অথোরিটি ভেরিফাইড চায়। তাহলে সেই ক্ষেত্রে কিন্তু তারা ভেরিফাই করতে পারবেনা। সুতরাং তাদের একাউন্ট  ব্যবহার করা যাবে না ভেরিফাই ছাড়া। 

আমরা কিন্তু কাউকে এই বিষয়ে উৎসাহিত করছি না যে আপনি বাংলাদেশ থেকে বাহিরে কান্ট্রি বা বাহিরে দেশের ভেরিফাই পেপাল একাউন্ট ব্যবহার করুন। আমরা শুধু আপনাদের এই বিষয়টি জানানোর জন্যই এখানে ব্যাখ্যা করেছি। যদি বিষয়টি ভালো লেগে থাকে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আমাদের আজকের এই পোষ্টের বিস্তারিত আলোচনা ছিল যে বাংলাদেশে কি পেপাল ভেরিফাই কিনা। তো এই বিষয়টি ক্লিয়ার করার। আমরা বিস্তারিত ভাবে এই পোস্টটি আলোচনা করেছি। তো অবশ্যই কিন্তু আমাদের অন্যান্য পোস্টের জন্য কিন্তু সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে। 
Previous Post Next Post