Two-factor authentication facebook 

আজকের এই সম্পূর্ণ পোস্টে আমাদের আলোচনার বিষয় -Two-factor authentication facebook - ফেইসবুক টু স্টেপ অর্থেন্টিকেশন - How to Enable Two factor authentication - আপনারা কিভাবে আপনাদের facebook অ্যাকাউন্টটিকে টুরিস্ট স্টেপ ভেরিফিকেশন বা ভেরিফিকেশন করতে পারবেন। এখানে বিস্তারিতভাবে আপনাদের বুঝিয়ে দেয়া হয়েছে যে আপনারা কিভাবে সহজে আপনাদের ফেসবুক অ্যাকাউন্টে ভেরিফিকেশন করে নিবেন তো কারণ বিষয় হচ্ছে যে ফেসবুক একাউন্টে ভেরিফিকেশন করা খুবই জরুরী কারণ বর্তমানে বিভিন্ন ধরনের ফেসবুক অ্যাকাউন্ট কিন্তু হ্যাক হয়ে যাচ্ছে তো সে ক্ষেত্রে আপনাদের অ্যাকাউন্টটিকে বাঁচিয়ে রাখার জন্য এবং আপনাদের স্টিল রাখার জন্য কিন্তু ভেরিফিকেশন খুবই প্রয়োজন।

Two-factor authentication facebook  | ফেইসবুক টু স্টেপ অর্থেন্টিকেশন  | How to Enable Two factor authentication


নিম্ন আমাদের আলোচনার বিষয় :

  • How to verify facebook account 
  • Facebook two step verification 
  • কেন আমাদের ফেসবুক অ্যাকাউন্টটি কে ভেরিফাই করে রাখা উচিত 
  • ভেরিফাই করতে কি কি লাগে 
  • ভেরিফাই করতে কি আইডি কার্ড বা এন আইডি কার্ড প্রয়োজন আছে 
  • Two-factor authentication facebook 
  •  ফেইসবুক টু স্টেপ অর্থেন্টিকেশন  
  • How to Enable Two factor authentication


How to Enable Two factor authentication

নিম্নে বিস্তারিত ভাবে বুঝিয়ে দেয়া হল কিভাবে  ফেইসবুক টু স্টেপ অর্থেন্টিকেশন আপনার ফেইসবুকে চালু করবেন । শিখে নিতে সম্পূর্ণ পোস্টটি খুব ভাল ভাবে পড়ুন।

ফেসবুক ভেরিফাই করে রাখলে কোন সমস্যা হবে  

বর্তমানে ফেসবুক আসলে অনেকের কিন্তু হ্যাক হয়ে যাচ্ছে বা ফেসবুক অ্যাকাউন্ট নষ্ট হয়ে যাচ্ছে তো সেই ক্ষেত্রে অবশ্যই আপনাদের যদি facebook একাউন্টে ভেরিফাই করে রাখা হয় তাহলে কিন্তু আপনাদের একাউন্টে কি সহজে নষ্ট হবে না বা কেউ সহজে হ্যাক করতে পারবে না তো সেই ক্ষেত্রে অবশ্যই কিন্তু আপনাদের মারবি যদি আপনাদের অ্যাকাউন্টটি ভেরিফাই করা থাকে এবং টুরিস্টের ভেরিফিকেশন থাকে তাহলে সেই ক্ষেত্রে কিন্তু কেউ হ্যাক করতে পারবে না বা আপনাকে কিন্তু রিপোর্ট করে কিন্তু আপনাদের এ প্রোফাইলটি বা একাউন্টটি নষ্ট করে দিতে পারবেন না। তো সেই ক্ষেত্রে কিন্তু আপনি একজন লিগেল পার্ক হয়ে থাকবেন ফেসবুক ইউজার হিসেবে।

এবং আপনাদের প্রায়রিটিও কিন্তু অনেক বেশি দেয়া হবে ফেসবুক অথরিটি থেকে এবং আপনাদের একাউন্ট থেকে কিন্তু একটু সেফটি রাখা হবে।


How to verify facebook account 

সাধারণত দুইটি ভাবে ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন করা হয়ে থাকে তো সেই ক্ষেত্রে আপনাদের প্রথমে নাম্বার দিয়ে কিন্তু ভেরিফাই করা যায় টুরিস্ট ভেরিফিকেশন দেন আপনাদের এন আইডি কার্ড দিয়ে কিন্তু ভেরিফিকেশন করা হয়ে থাকে তো সেই ক্ষেত্রে আপনাদের অনেকের অ্যাকাউন্ট কিন্তু প্রথম এন আইডি কার্ড প্রয়োজন হয় না তো সেই ক্ষেত্রে প্রথম আর্ধ আপনার নাম্বার দিয়ে কিন্তু ভেরিফিকেশন করে রাখতে পারেন।

নিম্নে আমাদের ছোট্ট একটি ভিডিও রাখা হয়েছে যেখানে দেখানো হয়েছে কিভাবে আপনার প্রোফাইল ভেরিফাই করবেন। তো সেটি দেখে কি তা আপনা আপনাদের স্টেপটি কিন্তু কমপ্লিট করে নিতে পারবেন খুব সহজেই। 


Facebook two step verification

সাধারণত ফেসবুক একাউন্ট পূর্ণাঙ্গ ভেরিফাইয়ের পূর্বে যেই স্টেপ টুরিস্ট স্টেপ ভেরিফিকেশন বলা হয় যেটি হচ্ছে ফোন নাম্বার দিয়ে করতে হয় এবং ফোন নাম্বার আপনাদের একটি পর্যায় কোডের মাধ্যমে সিক্রেট করা হয়।

তোর ফোন নাম্বার দিয়ে যে ভেরিফিকেশনটি করা হয় সাধারণত সেটা কি একটু ভেরিফিকেশন বলা হয় যেখানে আপনারা ফেসবুকের সেই অপশনে কিন্তু ভেরিফিকেশন নামের একটি অপশন পেয়ে যাবেন।


কেন আমাদের ফেসবুক অ্যাকাউন্টটি কে ভেরিফাই করে রাখা উচিত 

সাধারণত বর্তমানে অনেক ফেসবুক অ্যাকাউন্ট আছে যেগুলো নষ্ট হয়ে যাচ্ছে এবং অনেকের একাউন্ট কিন্তু হ্যাক হয়ে যাচ্ছে তো সে ক্ষেত্রে এসব ঝামেলা থেকে যদি আপনাদের ফেসবুক অ্যাকাউন্টটি রক্ষা করতে চান তাহলে অবশ্যই কিন্তু আপনার ভেরিফিকেশন করে রাখা অত্যন্ত জরুরী এজন্যই কিন্তু আপনাদের ফেসবুক একাউন্টে ভেরিফিকেশন করে রাখা কিন্তু খুবই প্রয়োজন।

ফেসবুক ভেরিফিকেশন স্বাধীনতা একজন ফেসবুক ইউজারের জন্য কিন্তু খুবই ভালো একটি পজেটিভ দিক যেখানে এটি করে রাখলে তারা তাদের অ্যাকাউন্টটিকে কিন্তু একটি সিকিউরিটি ভাবে রাখতে পারবে এবং ফেসবুক অথরিটিকে একটি সেফটি বা সিকিউরিটি দিবে।  


ভেরিফাই করতে কি কি লাগে 

সাধারণত টুইসডে ভেরিফিকেশন করার জন্য একটি পার্সোনাল ফোন নাম্বার প্রয়োজন পড়বে এবং অন্যথায় আপনার যদি ফুল ভেরিফিকেশন করতে জানবা সে অপশনটি যদি আপনাদের সেটিং এসে থাকে তাহলে কিন্তু আপনাদের এন আইডি কার্ডের কপি প্রয়োজন হবে।

আপনার নাম্বারে ভেরিফিকেশন করে রাখলেও আপনার ভালো সিকিউরিটি পাবেন এবং আপনাদের যদি এনআইডি কার্ড দিয়ে ভেরিফিকেশন করা হয়েছে তার জন্য কিন্তু আরো বেশি সিকিউরিটি বা সিকিউরিটি হতে পারবেন। 


ভেরিফাই করতে কি আইডি কার্ড বা এন আইডি কার্ড প্রয়োজন আছে

অবশ্যই পূর্ণাঙ্গ ফ্রী ফায়ার জন্য অবশ্যই আপনাদের এনআইডি কার্ডের প্রয়োজন হবে যেখানে আপনারা এনআইডি কার্ডের মাধ্যমে এবং আপনাদের ছবি তোলার মাধ্যমে কিন্তু সেখানে সম্পূর্ণ ভেরিফিকেশন করে নিতে পারবেন তো সেই ক্ষেত্রে আপনাদের একাউন্ট থেকে কিন্তু খুবই শিকড় করা হয় ফেসবুক অথরিটি থেকে সেজন্য আপনাদের অ্যাকাউন্টটি কিন্তু সহজে নষ্ট হবে না বা সহজে কেউ হ্যাক করতে পারবে না এবং আপনারা যদি হ্যাক হয়ে যায় কোন ক্ষেত্রে তো সেই ক্ষেত্রে আপনারা কিন্তু ফেসবুকের সাথে কন্টাক করে সেই অ্যাকাউন্টটি কিন্তু 100% আপনারা ফিরিয়ে নিয়ে আসতে পারবেন তো এই সকল বিষয়গুলো হচ্ছে ফেসবুক অথরিটি দিয়ে থাকে যদি আপনাদের অ্যাকাউন্টটি ফুল ভেরিফিকেশন হয়ে থাকে। 


ফেসবুক ভেরিফাই করে রাখলে কোন সমস্যা হবে

সাধারণত ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করে রাখলে কোন সমস্যা নেই এটি আসলে আপনাদের কোন মাসিক চার বা কোন টাকা পয়সা কাটবে না তো সেই ক্ষেত্রে আপনাদের জেল জরিমানা হবে না অবশ্যই আপনাদের ফেসবুকে অ্যাকাউন্টে যদি হ্যাক হয়ে যায় তো সেগুলো কিন্তু আপনারা বিভিন্ন ধরনের যে কর্মকর্তা রয়েছে তাদেরকে অবগত করবেন এছাড়া আপনারা নিজেদের প্রোফাইলে কোন ভাবে কোন পোস্ট হয়ে থাকে সেগুলোকে ডিলিট করে দিবেন অন্যথায় আপনারা যদি কোন কাজ না করেন।


সমাপ্তি বার্তা :

আজকের এই সম্পূর্ণ পোস্টে আমরা আলোচনা করেছি কিভাবে আপনাদের ফেসবুক প্রোফাইল ভেরিফিকেশন করবেন এবং এগুলো আসলে কিভাবে করতে হবে এবং কি কি সুযোগ সুবিধা রয়েছে এগুলো করলে এবং কি কি ডকুমেন্ট প্রয়োজন হবে ইত্যাদি কিন্তু আলোচনা করা হয়েছে যদি সম্পূর্ণ পোস্টটি ভাল লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন আর কষ্ট করে সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

নিম্নে উপরোক্ত আলোকে প্রেক্ষাপটে আমরা কিন্তু খুব সুন্দর ভাবে একটি ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন ভিডিও রেখেছি যেটি আপনারা কিন্তু দেখে সম্পূর্ণ বিষয়টি আরো ক্লিয়ার হতে পারবেন তো সেজন্য কিন্তু আমরা ভিডিওটি রেখেছি অবশ্যই আপনারা যদি উপরের বিষয়গুলো বুঝতে অসুবিধা হয়তো সে ক্ষেত্রে কিন্তু আপনার ভিডিওটি দেখে নিতে পারেন সম্পূর্ণ পোস্টটি পড়ার পাশাপাশি। 


Previous Post Next Post